আধার সেবা কেন্দ্র


আধার সেবা কেন্দ্র (আধার কেন্দ্র)

12 সেপ্টেম্বর, 2016 তারিখের ইউআইডিএআই গেজেট নোটিফিকেশন নং 13012/64/2016/আইন/ইউআইডিএআই (2016 এর ১ নং) অনুসারে ব্যাংক অব ইন্ডিয়া তার মনোনীত শাখাগুলিতে আধার তালিকাভুক্তি ও আপডেট কেন্দ্র শুরু করেছে।

  • নিম্নোক্ত ইউআইডিএআই ওয়েবসাইট লিঙ্কের মাধ্যমে আধার তালিকাভুক্তি কেন্দ্রগুলি সনাক্ত করতে পারবেন। https://appointments.uidai.gov.in/easearch.aspx

ইউআইডিএআই যোগাযোগের বিবরণ

  • ওয়েবসাইট: www.uidai.gov.in
  • টোল ফ্রি নং: 1947
  • ইমেইল: help@uidai.gov.in

আমাদের ব্যাংকের আধার সেভা কেন্দ্রা ( জিজ্ঞাসা ) এর তালিকা

  • ব্যবসায় সংবাদদাতা (বিসি) মডেল: ব্যবসায় সংবাদদাতা এজেন্ট ব্যাংক শাখার একটি বর্ধিত বাহু যা দূরবর্তী এলাকায় গ্রাহকদের দরজায় ব্যাংকিং এবং আর্থিক সেবা প্রদান করছে।
  • আমাদের বিসি আউটলেটে উপলব্ধ পরিষেবাগুলি: বিসি আউটলেটের অবস্থান। বিসি আউটলেটগুলি সরকার কর্তৃক প্রদত্ত জনধন দার্শক অ্যাপ থেকে অবস্থিত এবং প্লে স্টোরে উপলব্ধ হতে পারে।


  • আধার তালিকাভুক্তির জন্য বাসিন্দাদের সহায়ক নথির মূল কপি আনতে হবে। এই মূল কপিগুলি স্ক্যান করা হবে এবং তালিকাভুক্তির পরে বাসিন্দাদের কাছে ফিরিয়ে দেওয়া হবে। সমস্ত সহায়ক নথি ইউআইডিএআই ওয়েবসাইটে পাওয়া যায় এবং তালিকাভুক্তি ফর্মেও পাওয়া যায়। তালিকাভুক্তি/আপডেট করার জন্য ইউআইডিএআই নির্দেশিকা অনুযায়ী বাসিন্দাদের নির্ধারিত সহায়ক নথি (পিওআই, পিওএ, পিওআর এবং ডিওবি ) জমা দিতে হবে।
  • তালিকাভুক্তি সম্পন্ন হওয়ার পরে, বাসিন্দারা ইউআইডিএআই ওয়েবসাইটে (www.uidai.gov.in) তালিকাভুক্তির স্থিতি যাচাইয়ের জন্য একটি স্বীকৃতি/নথিভুক্তি স্লিপ পাবেন।


আধার কেন্দ্রগুলিতে পরিষেবা পাওয়ার জন্য চার্জ (ইউআইডিএআই অনুসারে)

এসআরএল না. পরিষেবার নাম রেজিস্ট্রার/পরিষেবা প্রদানকারীর দ্বারা আবাসিকের কাছ থেকে সংগ্রহ করা ফি (রুতে)
1 New Aadhaar Enrolment বিনামূল্যে
0-5 বছর বয়সী বাসিন্দাদের আধার তৈরি করা (ECMP বা CEL ক্লায়েন্ট তালিকাভুক্তি) বিনামূল্যে
5 বছরের বেশি বয়সী বাসিন্দাদের আধার প্রজন্ম বিনামূল্যে
বাধ্যতামূলক বায়োমেট্রিক আপডেট (05 থেকে 07 বছর এবং 15 থেকে 17 বছর) বাধ্যতামূলক বায়োমেট্রিক আপডেট (05 থেকে 07 বছর এবং 15 থেকে 17 বছর)
বাধ্যতামূলক বায়োমেট্রিক আপডেট (07 থেকে 15 বছর এবং 17 বছরের বেশি) 100
অন্যান্য বায়োমেট্রিক আপডেট (ডেমোগ্রাফিক আপডেট সহ বা ছাড়া) 100
অনলাইন মোডে বা ECMP/UCL/CELC ব্যবহার করে আধার তালিকাভুক্তি কেন্দ্রে ডেমোগ্রাফিক আপডেট (এক বা একাধিক ক্ষেত্রের আপডেট) 50
আধার তালিকাভুক্তি কেন্দ্রে PoA/ PoI নথির আপডেট 50
আধার তালিকাভুক্তি কেন্দ্রে PoA/ PoI নথির আপডেট 30
10 আধার তালিকাভুক্তি কেন্দ্রে PoA/ PoI নথির আপডেট 50

উপরে উল্লিখিত সমস্ত হারগুলি জিএসটি সহ।


আমাদের আধার কেন্দ্রগুলিতে উপলব্ধ সুবিধাগুলি

  • নতুন আধার তালিকাভুক্তি
  • আপনার নাম, জন্ম তারিখ, লিঙ্গ, আপেক্ষিক বিবরণ, ঠিকানা, ফটোগ্রাফ, বায়ো মেট্রিক, মোবাইল নম্বর আপডেট করুন & ইমেল মধ্যে আধার কার্ড
  • আপনার আধার খুঁজুন এবং প্রিন্ট করুন
  • 5 এবং 15 বছর বয়সের শিশুদের জন্য বাধ্যতামূলক বায়োমেট্রিক আপডেট

অভিযোগ নিষ্পত্তি প্রক্রিয়া

আধার নথিভুক্ত অপারেটর দ্বারা প্রদত্ত পরিষেবার অভাব সম্পর্কে নালিশ নিষ্পত্তি করার জন্য, আমাদের ব্যাংকে একটি গ্রিভেন্স রিড্রেসিং মেকানিজম স্থাপন করা হয়। অভিযোগ আমাদের পরিষেবার উপর একটি প্রতিক্রিয়া হিসাবে গ্রহণ করা যেতে পারে এবং আমাদের পরিষেবার মান উন্নত করার জন্য একটি হাতিয়ার হিসাবে ব্যবহার করা যেতে পারে। সমস্ত অভিযোগ/নালিশ দ্রুত উপস্থিত হবে এবং অভিযোগকারীকে এই পদক্ষেপ সম্পর্কে অবহিত করা হবে। ব্যাংক গ্রাহকের নালিভেন্স রিড্রেসিং পলিসিতে নির্ধারিত সীমা অতিক্রম না করে একটি যুক্তিসঙ্গত সময়ের মধ্যে ইস্যু নিষ্পত্তি/বন্ধ করার সকল প্রচেষ্টা গ্রহণ করেছে। অভিযোগের প্রকৃতি গ্রাহকরা নিম্নোক্ত নাম্বার ও ই-মেইলগুলিতে নালিশের জন্য এবং তাদের প্রতিশোধের জন্য পৌঁছাতে পারেন:

সিনিয়র নং। দপ্তর যোগাযোগ ই-মেইল ঠিকানা
1 বিওআই, প্রধান কার্যালয় — আর্থিক অন্তর্ভুক্তি 022-6668-4781 Headoffice.Financialinclusion@bankofindia.co.in
2 ইউআইডিএআই 1800-300-1947 বা 1947 (টোল ফ্রি) help@uidai.gov.in www.uidai.gov.in